,

হুরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের প্রহারে আহত ছাত্রীর অবস্থা সংকটাপন্ন :: উপজেলা শিক্ষা অফিসারের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন :: এখনও বহাল তবিয়তে শিক্ষক

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ সদর উপজেলার হুরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের প্রহারে ছাত্রী আহতের ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এদিকে ওই ছাত্রীকে মুমূর্ষূ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ছাত্রীটি মৃত্যুপথযাত্রী অবস্থায় থাকলেও এখনও বহাল তবিয়তে রয়ে গেছেন শিক্ষক তৌহিদুর রহমান। রহস্যজনক কারণে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেননি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যরা। ফলে ওই ঘটনায় শিক্ষকের সাথে তাদেরও যোগসাজস রয়েছে বলে নানা মহলে প্রতিক্রিয়া শুরু হয়েছে। এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মাওলা জানান, বিষয়টি শুনার পর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। রিপোর্ট পাওয়া সাপেক্ষে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তবে খবর নিয়ে জানা গেছে, ওই শিক্ষককে রক্ষা করতে একটি মহল রফাদফার চেষ্টা করছে। যে কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিলম্ব হচ্ছে।
প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর ওই স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী সুলতানাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। গত ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার স্কুলে তুচ্ছ ঘটনা নিয়ে শিক্ষক তৌহিদুর রহমান ছাত্রী সুলতানাকে বেধড়ক প্রহার করেন। এতে সে অসুস্থ হয়ে পড়ে। ডাক্তার পরীক্ষার পর জানিয়েছেন, আঘাতের কারণে ওই ছাত্রীর কিডনি অকেজো হয়ে গেছে এবং তাকে উন্নত চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর